[ | ] Dear readers, you are the lifeblood of our website. You can mail us at this address to get your desired book contactwithboipaw@gmail.com Moreover, we do not publish any of his writings or reviews on our website without the permission of the author. If you have any comments or complaints about us please let us know, we will accept your every feedback with respect InshaAllah ...
boipaw.com How will more improve ? Give Us Suggestions

জ্ঞান ও পবিত্রতায় ভাস্বর এক মহীয়সী আয়িশা (রা).

গার্ডিয়ানের দাওয়াহ সংস্করণে যুক্ত হলো নতুন বই-জ্ঞান ও পবিত্রতায় ভাস্বর এক মহীয়সী আয়িশা (রা).


দাওয়াহ সংস্করণ মানেই আমরা কস্টিং রেটে পাঠকদের হাতে তুলে দিই বই। উদ্দেশ্য—বইয়ের বার্তা গণপরিসরে ছড়িয়ে দেওয়া; ইতোপূর্বে মাআল মুস্তফার ক্ষেত্রে যেমনটা হয়েছে।

কেন এই বইটি আমরা দাওয়াহ সংস্করণে যুক্ত করছি?

আয়িশা (রা.) মুমিনদের মা। জ্ঞান ও প্রজ্ঞায় পূর্ণ এই মহীয়সীর পবিত্রতা স্বয়ং আল্লাহ রাব্বুল আলামিন কর্তৃক সত্যায়িত। সুন্নাহ ও ফিকহের জ্ঞানে তিনি ছিলেন জবরদস্ত সাহাবিগণেরও শিক্ষক! উমর (রা.)-এর মতো মহান খলিফার ভুলও তিনি শুধরে দিতেন! তাঁর বুজ্ঞিমত্তা ছিল আরবের সাধারণ জনগণ থেকে শুরু করে পণ্ডিতদের নিকটও সমাদৃত।

তথাপিও আয়িশা (রা.) হামেশাই বিদ্ধ হন ইসলাম বিদ্বেষীদের নির্লজ্জ অপবাদের বিষাক্ত তিরে। উম্মুল মুমিনিন আয়িশা (রা.) সম্পর্কে সঠিক ও পর্যাপ্ত জ্ঞানের অভাবে আমাদের মতো সাধারণ মুসলিমও অপবাদ আরোপদকারীদের সামনে উপযুক্ত জবাব হাজির করতে ব্যর্থ হই। অনেকে তো অপবাদ দ্বারা প্রভাবিতও হয়।

আমরা মনে করি, আয়িশা (রা.) সম্পর্কে প্রত্যেক মুসলিমের সঠিক ও পর্যাপ্ত জ্ঞান থাকা অতীব জরুরি; বিশেষত যেসব বিষয়ে ইসলামবিদ্বেষীরা অপবাদ দিয়ে থাকে। যেমন : আয়িশা (রা.)-এর বাল্যকাল, নবিজি (সা.)-এর সাথে বিয়ের সময় তাঁর বয়সসংক্রান্ত বিতর্ক, অন্য উম্মুল মুমিনিনদের ওপর তাঁর শ্রেষ্ঠত্ব, রাসূল সা.-এর সাথে মধুর দাম্পত্য সম্পর্ক, তাঁর সতিত্ব নিয়ে কাফেরদের অপবাদ আরোপ এবং আল্লাহ কর্তৃক পবিত্রতা ঘোষণা, রাজনীতিতে আয়িশা (রা.)-এর ভূমিকা, হাদিসের জ্ঞানে তাঁর অনন্যতা, হাদিস বর্ণনার ক্ষেত্রে অন্য সাহাবিদের ভুল সংশোধন ইত্যাদি।

এই সমস্ত বিষয়ের একটি যুগোপযোগী ও তথ্যভিত্তিক চমৎকার বিশ্লেষণ হাজির করেছেন সামসময়িক যুগের বিখ্যাত ইসলামি স্কলার ও চিন্তক ড. ইয়াসির ক্বাদি। গার্ডিয়ান পাবলিকেশন্স বইটির অনুবাদ করেছে বছর দুয়েক আগেই।

মূল পাণ্ডুলিপির সাথে আমরা মুহাদ্দিসাতসহ প্রখ্যাত কিছু গ্রন্থ থেকে বিভিন্ন প্রয়োজনীয় তথ্য সংযুক্ত করে বইটিকে অধিকতর সমৃদ্ধ করার চেষ্টা করেছি। সংক্ষিপ্ত কিন্তু অতি প্রয়োজনীয় বক্তব্যে পূর্ণ বই জ্ঞান ও পবিত্রতায় ভাস্বর এক মহীয়সী আয়িশা (রা.) পাঠককে ঋদ্ধ করবে ইনশাআল্লাহ!

আমরা মনে করছি-উম্মুল মুমিনিন আয়িশা (রা.)-এর সম্মান রক্ষার প্রচেষ্টার অংশ হিসেবে এই বইটি বাংলাভাষী প্রত্যেক মুমিনের হাতে পৌঁছানো দরকার। এই উদ্দেশ্যকে সামনে রেখে আমরা বইটিকে খুবই স্বল্প মূল্যে পাঠকের হাতে তুলে দেওয়া উদ্যোগ নিয়েছি। বইটির দাওয়াহ সংস্করণ মূল্য মাত্র-৭৫ টাকা।

বিশ্ব নবি মুহাম্মাদ (সা.) এবং উম্মুল মুমিনিন আয়িশা (রা.)-কে কটূক্তির জবাবে আমরা তাদের জীবনীকে ছড়িয়ে দিতে চাই প্রজন্মের কাছে; তারই অংশ হিসেবে আমরা বইটিতে আরও ১৫% ছাড় (ভর্তুকি) দিয়ে মাত্র ৬৫ টাকায় পাঠকদের হাতে তুলে দিচ্ছি।

আমাদের প্রত্যাশা আপনারা নিজের সক্ষমতা অনুযায়ী কমপক্ষে দশজন মানুষের নিকট বইটি বিতরণ করবেন। এতে খরচ হবে মাত্র ৬৫০ টাকা। হাজারো পাঠকের কাছে বইটি ছড়িয়ে দিতে এই অঙ্কটা খুব বেশি বলে বিবেচিত হবে না। সক্ষম ব্যক্তিগণ আরও অধিক মানুষের নিকট এই ম্যাসেজ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিতে পারেন!

আসুন, একটি আন্দোলন গড়ে তুলি! নবি ও নবিপরিবারকে জানার এবং জানানোর আন্দোলন! আহলে বাইতের সম্মান রক্ষায় নিজেদের সম্পৃক্ত করি।

উম্মুল মুমিনিন আয়িশা (রা.)-কে জানুক বাংলার প্রতিটি মানুষ!

Content Sender : Mahmudul Hasan CSS : Bangladesh

Post a Comment

Your Opinion Is Very Important For Us, Please Write Your Opinion Below About This Book

Previous Post Next Post